পুলিশের ভূমিকার প্রতিবাদ জানিয়ে বিজেপির থানা ঘেরাও

2nd November 2020 2:52 pm বাঁকুড়া
পুলিশের ভূমিকার প্রতিবাদ জানিয়ে বিজেপির থানা ঘেরাও


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :   নিরপেক্ষভাবে কাজ করুন, সরকারী আধিকারিক হিসেবে কাজ করুন। তৃণমূলের অফিসার হিসেবে নয়'। রাজ্যের বিভিন্ন অংশে ধারাবাহিকভাবে দলের কর্মী-সমর্থকদের 'খুন' করা হচ্ছে অভিযোগ তুলে সোমবার বাঁকুড়ার বিষ্ণুপুর থানা ঘেরাও কর্মসূচীর নেতৃত্ব দিয়ে এভাবেই পুলিশকে হুমকি দিলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি ও স্থানীয় সাংসদ সৌমিত্র খাঁ। সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী এবং রাজ্য সরকারকেও একহাত নেন তিনি। ২০ টাকা পাউচ মদ সরবরাহ প্রসঙ্গে বলেন, মমতা ব্যানার্জী ভাইপোর কারখানা থেকে জেলো মদ সরবরাহ করছেন। আর সেই মদ খেয়ে'মানুষ খুন' করতে বলা হচ্ছে। রাজ্য মন্ত্রীসভায় 'রক্তপিপাসু রাক্ষস' রয়েছে, তাই প্রতিদিন একজন করে বিজেপি কর্মী খুন হচ্ছেন। এর জবাব খুব শীঘ্রই দেওয়া হবে।রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌমিত্র খাঁ সযত্নে এড়িয়ে যান। তিনি বলেন নির্বাচন কমিশন দায়িত্ব নিয়ে এখানে নির্বাচন করুন। থানা ঘেরাও কর্মসূচী শুরুর আগে শহরে বিশাল মিছিল করেন বিজেপি নেতা কর্মীরা। যেকোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রশাসনের পক্ষ থেকে এদিন বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।